কমনওয়েলথ গেমসে বাংলাদেশের প্রথম রূপা

Bangladesh Net,  Bangla blog Share on Facebook

কমনওয়েলথ গেমসে বাংলাদেশের পক্ষে প্রথম পদক জিতেছেন শ্যুটার আবদুল্লাহ-হেল বাকী। দশ মিটার এয়ার রাইফেল ইভেন্টে উত্তেজনাপূর্ণ এক প্রতিযোগিতায় ইংল্যান্ডের ড্যান রিভার্সকে হারিয়ে দিয়ে রূপা জিতে নেন তিনি।ডান্ডির ব্যারি বাডন শ্যুটিং সেন্টারে এই ইভেন্টে সোনা জিতেছেন ভারতের অভিনাভ ভিন্দ্রা। তিনি এই ইভেন্টে অলিম্পিক গেমসেও সোনা জিতেছিলেন।

আটারো শটের পর দশ মিটার এয়ার রাইফেল শ্যুটিং এ ইংল্যান্ডের ড্যান রিভার্স এবং বাংলাদেশের আবদুল্লাহ-হেল বাকীর স্কোর ছিল সমান সমান।

কিন্তু এর পরের কয়েকটি শটে আবদুল বাকী ড্যান রিভার্সকে পেছনে ফেলে রূপার পদক জয় নিশ্চিত করে ফেলেন। তার স্কোর ছিল নয় দশমিক আট। আর ড্যান রিভার্সের স্কোর ছিল নয় দশমিক চার।

কমনওয়েলথ গেমসে বাংলাদেশ পদক জেতার জন্য অনেকখানি নির্ভর করেছিল আবদুল্লাহ-হেল বাকীর ওপর। শেষ পর্যন্ত তিনি হতাশ করেন নি।

পদক জেতার পর আবদুল্লাহ-হেল বাকী বলেন, “আমার লক্ষ্য ছিল বাংলাদেশের জন্য একটি পদক জেতা। সেজন্য আমি আমার সবচেয়ে ভালো পারফর্মেন্সটা দেখানোর চেষ্টা করেছি।

এর আগে দিল্লিতে কমনওয়েলথ গেমসেও তিনি দলগতভাবে ব্রোঞ্জ পদক পেয়েছিলেন। কিন্তু এবার ব্যক্তিগতভাবে রূপা জিতেছেন, সুতরাং এটিকে তিনি তার জীবনের সেরা অর্জন হিসেবে দেখছেন।

আবদুল্লাহ-হেল বাকী বলেন, পড়াশুনার পাশাপাশি শ্যুটিং প্র্যাকটিস করতে গিয়ে তাকে অনেক ত্যাগ স্বীকার করতে হয়। তিনি বলেন, “আমি আরও ভালো করার চেষ্টা করবো। আমার পরবর্তী লক্ষ্য অলিম্পিক গেমসে পদক জেতা।

 

 

Feature

বাংলাদেশের উন্নয়নে পর্যটনশিল্প গার্মেন্টস খাত থেকেও অনেক বেশি ভুমিকা রাখতে...

বাংলাদেশের উন্নয়নে পর্যটনশিল্প গার্মেন্টস খাত থেকেও অনেক বেশি ভুমিকা রাখতে পারে। - আব্দুল মূয়ীদ চৌধুরী........................................................................................................... বাংলাদেশের উন্নয়নে পর্যটন খাত...

বিকল্প শক্তির উৎস সন্ধানে

শক্তিই হচ্ছে মানব সভ্যতার প্রধান চালক। মানুষ শক্তির মাধ্যমেই মূলতঃ উৎপাদন করে থাকে। সকল কাজের মূল চালিকা শক্তি...

'Top 10 globally inspiring Bangladeshis'

A list of top 10 inspirational Bangladeshis around the world has been published at the British Parliament Commonwealth Room....

আমেরিকায় বিস্ময়কর ট্রেনের উদ্ভাবক এক বাংলাদেশী বিজ্ঞানী

  ট্রেনের কথা শুনলেই ভেসে উঠে লোহালক্কড়, রেললাইন, বগি। কিন্তু আমেরিকায় বসবাসরত একজন বাংলাদেশী  বিজ্ঞানী ড. আতাউল করিম প্রমাণ করেছেন...

মধ্যযুগের বিশ্বখ্যাত আরবীয় শিক্ষাবিদ ও গবেষক আল বিরুনি

  আবু রায়হান আল বিরুনি বা আবু রায়হান মোহাম্মদ ইবনে আহমদ আল বিরুনি (৯৭৩- ১০৪৮), ছিলেন মধ্যযুগের বিশ্বখ্যাত...

আলোর ফেরিওয়ালা: একজন পলান সরকার

রাজশাহী জেলার বাঘা উপজেলার গ্রামের লোকেরা সকালে ঘুম ভেঙে দেখতে পায়, তাদের আঙিনায় একটি হাস্যোজ্জ্বল মুখ।দাঁড়িয়ে আছেন পলান...
Prev123Next