Address Bangladesh Net Profile - mahmud tokon's Friends

  • sharmin rumky

    sharmin rumky

    Feeling happy to join AddressBangladesh!
  • Nazmul Hasan

    Nazmul Hasan

    ফেসবুক বন্ধুদের পর্যালোচনা পূর্বক লক্ষ করিলাম তাহাদের মধ্যে স্বভাবগত ভাবে বহু শ্রেনী ও নীতিগত ভাবে তিনটি শ্রেনী বিদ্যমান। কিছু ব্যাক্তির কারনে স্বভাবগত দিক নিয়া আলোচনা করিতে আমার বড়ই লজ্জা করিতেছে, তবে নীতিগত দিক নিয়া একটু আলোচনা করিতে চাই। নীতিগত দিক নিয়া গবেষনায় দেখা যায়, প্রথম শ্রেনী অধিক পরিমানে উদার, বে-হিসাবী ও স্বজনপ্রীত (দুর্নিতীবাজ) তাহারা যে কোন স্টাটাস দেখিলেই লাইক/কমেন্টস করে, হউক তাহা অশ্লীল বা শ্লীল। যেমন কেহ যদি একটা অশ্লীল ছবি পোস্ট করে তাহা হইলে লাইক তো দিবেই আবার কমেন্টসও করে, কেহ যদি নিজের প্রোফাইল ফটোতে কোন তারকার ছবি পোস্ট করে তাহা হইলেও লাইক/কমেন্টস করে। আবার কেহ যদি স্টাটাস দেয় “আমার টয়লেটে ঢিল পরেছে কিংবা আমার স্বামী/স্ত্রীকে পেত্নী/ভুতে ধরেছে কিংবা আমার পেটে ব্যাথা কিংবা আমার অমুক মরে গিয়েছে” সকল ক্ষেত্রেই তাহারা লাইক করে কিংবা কমেন্টস করে। বন্ধুগন একটা লোক মরিয়া গিয়াছে কিংবা অসুস্থ হইয়াছে এই ক্ষেত্রে তাহারা সমবেদনা জ্ঞাপন পূর্বক কমেন্টস করিতে পারে, কেন লাইক করে? কেহ অসুস্থ হইল বা মরিয়া গেল ইহা কি তাহার কাছে পছন্দনীয়? তাহারা বেশীর ভাগই বুঝিয়া না নাবুঝিয়া করে আমার কিন্তু মোটেই বোধগম্য নহে। আর দ্বিতীয় শ্রেনী অত্যাধিক পরিমানে রক্ষনশীল ও হিসাবী(কৃপন) তাহারা কোন কিছুতেই লাইক/কমেন্টস করেনা তাহারা বুঝিয়াও করেনা আবার না বুঝিয়াও করেনা। আমার মনে হয় তাহারা এতই কৃপন যে, তাহাদের সালাম দিলেও সালামের জবাব দেয়না হয়ত ভাবে সালামের জবাব দিলে কি যেন দেওয়া হইয়া গেল আর ভুলক্রমে যদি সালামের জবাব দিয়া থাকে তাহা হইলে পকেট/ভেনিটিব্যাগ খুজিতে থাকে। আর তৃতীয় শ্রেনী হইল মহান, তাহারা অনেক শ্রদ্ধাভাজন, তাহারা বুঝিয়া শুনিয়া ভাল পোস্ট/স্টাটাসে লাইক/কমেন্টস করে হয়ত ফেসবুক কর্তৃপক্ষ যদি আনলাইক অপসনস রাখিত তাহা হইলে তাহারা আনলাইকও করিত।
    আপাতত বিদায় যদি ভবিষ্যতে সুযোগ হয় তাহা হইলে নির্লজের মতো নির্লজ ব্যাক্তিদের স্বভাবগত দিক নিয়া আলোচনা করিব। ধন্যবাদ সকলকে।
  • Sayeed Hasan

    Sayeed Hasan

    Feeling great to be a part of Address Bangladesh.
  • syed badiuzzaman

    syed badiuzzaman

    SEO - Search Engine Optimization. বাংলাতে সংজ্ঞা দিলে বলা যায়, SEO হচ্ছে কিছু নিয়মনীতি বা টেকনিক যার মাধ্যমে কোন একটি ওয়েবসাইট বিভিন্ন ধরনের সার্চ ইঞ্জিন ( যেমন- google, msn, yahoo etc) থেকে বেশি পরিমাণে ভিজিটর বা ট্র্যাফিক পেতে পারে এবং পেজটিকে যেন রাঙ্কিং এর ওরপরের দিকে তুলে আনতে পারে। আসলে, SEO এর মাধ্যমে যে কোন ওয়েবসাইটকে সার্চ ইঞ্জিন এর প্রথম পাতায় আনতে পারলে, ভিজিটর পাওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। আর প্রথম পাতা আনাই হচ্ছে SEO এর উদ্দেশ্য।
    তো বন্ধুরা শুরু করা যাক SEO ট্রেইনিং। Address Bangladesh-এর(www.addressbangladesh.com) ই-লার্নিং সেকশন-এ ৫টি SEO এর ভিডিও Tutorials দেয়া আছে, ৫টি ভিডিও Tutorials দেখে SEO সম্পর্কে অনেক কিছু জানতে পারবেন। আরো বিস্তারিত জানতে যোগাযোগ করুনঃ
    ডিজিটাল ইকুয়ালিটি নেটওয়ার্ক(DEN)
    বাড়ি- ৭৯, রোড- ১২/এ, ধানমন্ডি,ঢাকা-১২০৯।
    ফোনঃ ০১৭১৭৪৯৮৬৩৩, ০১৭৪৩৪৬৭৭৭৮
    www.denbd.com
  • Abdullah Al Rashed

    Abdullah Al Rashed

    Im here in AddressBangladesh!
  • Tahmina Nasrin

    Tahmina Nasrin

    Aak Tokon Kaku amader basay!